কিন-এমবাপ্পের জোড়া গোলে পিএসজির বড় জয়


গত বছর পার্ক দে প্রিন্সেসে প্যারিস সেন্ত জার্মেইকে (পিএসজি) হারিয়েছিল দিজোঁ। এবার অবশ্য ঘরের মাঠে ফরাসি চ্যাম্পিয়নদের কাছে পাত্তাই পায়নি তারা। দিজোঁকে ৪-০ গোলে হারিয়ে লিলকে টপকে লিগ ওয়ানের শীর্ষ স্থান দখল করেছে পিএসজি। ছন্দে থাকা ফরাসি চ্যাম্পিয়নরা লিগে জিতেছে টানা ৬টি ম্যাচ।

ঘরের মাঠে পিএসজির হয়ে প্রথমার্ধে আলো ছড়িয়েছেন ময়েসে কিন। এভারটন থেকে ধারে আসা এই ফরোয়ার্ড পিএসজির হয়ে প্রথামবার জাল কাঁপিয়েছেন এই ম্যাচে। তিন মিনিটে বামপ্রান্ত থেকে মিচেল বেক্কারের ক্রস থেকে দুর্দান্ত ভলিতে জালে বল পাঠান তিনি।

কিনের আধিপত্য বজায় থাকে এর পরেও। ২৩ মিনিটে আবারও জাল কাঁপিয়ে স্কোর ২-০ করেন। প্রতি আক্রমণে নেইমারের বানিয়ে দেওয়া বল থেকে গোলটি করেন ইতালিয়ান এই ফরোয়ার্ড।

আরও পড়ুন: প্রতিপক্ষকে ১৩ গোল দিয়ে আয়াক্সের ইতিহাস

কিনের বদলি হয়ে পরে দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে মাঠে নামেন কিলিয়ান এমবাপ্পে। বদলি নামা এই ফরোয়ার্ডও ত্রাস ছড়িয়েছেন একইভাবে। ৮২ মিনিটে নেইমারের পাস ধরে ক্ষীপ্র গতিতে এগিয়ে যান তিনি। দিজোঁর ডিফেন্স কাটিয়ে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে তৃতীয় গোলটি করেন ফরাসি স্ট্রাইকার।

৮৮ মিনিটে আবারও এমবাপ্পের গোল। নেইমারের পাস থেকেই বলটি যায় পাবলো সারাবিয়ার কাছে। তার পাস ধরে কাছ থেকে নিজের জোড়া গোলটি করেন এমবাপ্পে।

৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পিএসজি শীর্ষ উঠলেও লিলের সুযোগ থাকছে তাদের টপকানোর। রবিবার নিসকে হারালে আবারও শীর্ষে উঠবে তারা।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ২৫ অক্টোবর





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *