বাহরাইনে ইসরায়েল বিরোধী বিক্ষোভ – DesheBideshe


মানামা, ২৫ অক্টোবর- ইসরায়েল বিরোধী বিক্ষোভ হয়েছে বাহরাইনের রাজধানী মানামায়। স্থানীয় সময় শুক্রবার জুমার নামাজের পর ব্যানার হাতে করে বিক্ষোভে যোগ দেন বাহরাইনের বহু মানুষ।

ইসরায়েলের সঙ্গে বাহরাইনের সম্পর্ক স্থাভাবিক করার বিরুদ্ধে কথা বলেন। মিডল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার বিরুদ্ধে কথা বলাসহ এ ব্যাপারে নিন্দা জানান বিক্ষোভকারীরা।

আরও পড়ুন: কারাবাখে আত্মসমর্পণ করল আর্মেনিয়ার মেজর (ভিডিও)

বেশিরভাগ আরব রাষ্ট্র ইসরায়েলকে দখলদার রাষ্ট্রশক্তি হিসেবে বিবেচনা করতো। তবে আরব দেশগুলোর সেই মানসিকতা দিন দিন পাল্টে যাচ্ছে। সরকারি পর্যায়ে এই পরিবর্তন ঘটলেও সাধারণ মানুষ এখনো ফিলিস্তিনিদের অধিকার আদায়ের পক্ষে।

এদিকে সামাজিক যোগাযোগের মাধ্যমেও ইসরায়েল বিরোধী আচরণের ব্যাপারে সতর্ক করে দিয়েছে বাহরাইন সরকার। বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের সঙ্গে করা চুক্তির বিরোধিতা করলে সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্টদের বিরুদ্ধে ‌‘আইনি পদক্ষেপ’ নেওয়া হবে।

সরকারিভাবে সতর্ক করা হলেও গত শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভে অংশ নেয় সাধারণ মানুষ। ওই বিক্ষোভ থেকে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি প্রত্যাখ্যান করা হয়।

সূত্র : মিডল ইস্ট মনিটর

আর/০৮:১৪/২৪ অক্টোবর





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *