সৌমিত্র চট্টোপাধ্যায় চিকিৎসায় সাড়া দিচ্ছেন না


ঢাকা, ২৫ অক্টোবর- কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তিনি চিকিৎসায় সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছেন।

এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

১৯ দিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। মাঝে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল। কিন্তু ফের তার অবস্থা খারাপের দিকে যাচ্ছে।

সৌমিত্রের মেডিক্যাল দলের প্রধান অরিন্দম সংবাদমাধ্যমকে জানায়, শনিবার (২৪ অক্টোবর) সৌমিত্রের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি চিকিৎসায় সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছেন।

তিনি বলেন, সৌমিত্রবাবুর চেতনা ৭২ ঘণ্টা আগের চেয়ে কিছুটা কমেছে। শারীরিক অবস্থা কোনদিকে যাচ্ছে, সে বিষয়ে নিশ্চিত করে বলা যাচ্ছে না। আমরা বেশকিছু টেস্টের রিপোর্ট হাতে পেয়েছি। তা দেখে মনে হচ্ছে তার কোভিড এনসেফেলোপ্যাথি বাড়তির দিকে। স্টেরয়েড ও অন্যান্য চেষ্টা সত্ত্বেও তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না।

তিনি আরও জানান, সৌমিত্রের ফুসফুস, রক্তচাপ, হার্ট ও কিডনি ঠিকঠাকভাবে কাজ করছে। কিন্তু তার প্লাটিলেটের সংখ্যা কমে গেছে। একইসঙ্গে রক্তে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রা বেড়েছে।

আরও পড়ুন:  সৃজিতের সঙ্গে মণ্ডপে অঞ্জলি দিলেন মিথিলা (ভিডিও)

রোববার (২৫ অক্টোবর) সৌমিত্রের চিকিৎসার ব্যাপারে কিছু কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সৌমিত্র। এরই মধ্যে তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে একেবারে সুস্থ হয়ে উঠেনি তিনি। তাই নানাভাবে তাকে পুরোপুরি সুস্থ করে তুলতে জোরদার চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা। তার চিকিৎসার জন্য ১৬ সদস্যের মেডিক্যাল বোর্ড কাজ করছে।

সূত্র: বাংলানিউজ

আর/০৮:১৪/২৫ অক্টোবর





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *