অক্টোবরে বাজারে আসতে পারে ‘আইফোন ১২’

অ্যাপলের নতুন আইফোন নিয়ে গুঞ্জনের শেষ নেই। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলো নানা সূত্রের বরাত দিয়ে বলেছে, আগামী অক্টোবরে আসতে পারে আইফোন ১২। তবে অ্যাপল এখনো কোনো ঘোষণা দেয়নি। আগামী ১৫ সেপ্টেম্বর এক অনুষ্ঠানের আয়োজন করেছে অ্যাপর। সেখানে অ্যাপল ওয়াচ নিয়ে কোনো ঘোষণা আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অ্যাপল আনুষ্ঠানিক বিবৃতি না দেওয়ায় আইফোন ১২ নিয়ে গুঞ্জন এখনই থামছে না। খবর বেরিয়েছে ১২ অক্টোবর ফোনটির উন্মোচন হবে এবং ১৮ অক্টোবর তা ভোক্তাদের জন্য বাজারে ছাড়া হবে। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ভার্জ জানিয়েছে, ‘আইফোন ১২’ একটি ফাইভজি প্রযুক্তির ফোন। এটির চারটি সংস্করণ বাজারে অবমুক্ত হবে। সংস্করণগুলো হলো- ‘আইফোন ১২’, ‘আইফোন ১২ ম্যাক্স’ ‘আইফোন ১২ প্রো’ ‘আইফোন ১২ প্রো ম্যাক্স’।

প্রতিটি সংস্করণের সাইজে ভিন্নতা থাকছে। আইফোন ১২ ফোনটি হবে ৫.৪ ইঞ্চি, আইফোন ১২ ম্যাক্স ৬.১ ইঞ্চি, আইফোন ১২ প্রো ৬.১ ইঞ্চি এবং আইফোন ১২ প্রো ম্যাক্স ফোনটি হবে ৬.৭ ইঞ্চি। শুধু আকারেই নয়, সংস্করণ অনুযায়ী এর ক্যামেরা ও ব্যাটারিতেও পার্থক্য থাকবে। বিশ্বজুড়ে করোনার কারণে দাম কিছুটা কমিয়ে ফোনটি বিক্রি করা হবে ৬৪৯ থেকে এক হাজার ৯৯ মার্কিন ডলারের মধ্যে।

Source Link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *